মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ এপ্রিল ২০১৭

বাংলাদেশ শিপিং করপোরেশন-বিএসসি’র নবনির্মিত বাণিজ্যিক ভবন ‘বিএসসি টাওয়ার’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রকাশন তারিখ : 2017-04-18

বাংলাদেশ শিপিং করপোরেশন-বিএসসি’র নবনির্মিত বাণিজ্যিক ভবন ‘বিএসসি টাওয়ার’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিএসসি’র রাজধানীর দৈনিক বাংলা মোড়ের ২৫ তলার এ বাণিজ্যিক ভবন উদ্বোধন করেন তিনি।

দশ কাঠারও বেশি জমিতে ভূমিকম্প সহনীয় অফিস-কাম-বাণিজ্যিক ভবনটি নির্মাণে বিএসসির তহবিল থেকে ৬৩ কোটি ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। টাওয়ারে ২৫টি ফ্লোরে আনুমানিক ১ লাখ ২৯ হাজার বর্গফুট জায়গা রয়েছে।

গাড়ি পার্কিংয়ের জন্য ৩টি বেইজমেন্টসহ ৫টি ফ্লোর, গাড়ি উঠানামার জন্য দু’টি কার লিফট, একটি আলাদা ফায়ারম্যান লিফট, উচ্চ গতিসম্পন্ন ৩টি প্যাসেঞ্জার লিফট, দু’টি প্রশস্ত সিঁড়ি ও একটি র‌্যাম্প রয়েছে। প্রতি ফ্লোরে ভাড়াযোগ্য অফিস স্পেস রয়েছে ৪ হাজার বর্গফুট।

গণমাধ্যমের কাছে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসসি’র ভবন নির্মাণের জন্য ১৯৭৩ সালে তৎকালীন ডিআইটি থেকে বর্তমানে দৈনিক বাংলা মোড়ে প্লটটি বরাদ্দ পাওয়া যায়। তবে পরিকল্পনা করেও এ জমিতে ভবন নির্মাণ সম্ভব হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের উদ্যোগ ও বিএসসি’র প্রস্তাব অনুযায়ী সংস্থার আয় বাড়াতে ঢাকায় আধুনিকমানের আঞ্চলিক অফিস-কাম-বাণিজ্যিক ভবন নির্মাণের সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, নৌপরিবহনমন্ত্রী ২০১১ সালের ২৭ জুলাই ভবনটির নির্মাণ কাজের উদ্বোধন করেন এবং ভবন নির্মাণাধীন অবস্থায় ২০১৩ সালের ৯ অক্টোবর চতুর্থ তলায় বিএসসি’র আঞ্চলিক অফিসের উদ্বোধন করেন।

গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তর টাওয়ারটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

সূত্রঃ- আরটিভি অনলাইন

 


Share with :
Facebook Facebook